Responsive Advertisement

করোনা টিকা নিবন্ধনের নিয়ম : করোনা টিকার নিবন্ধন - টিকা নিবন্ধন - করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করবেন কিভাবে

 করোনা টিকা নিবন্ধন | করোনা ভ্যাকসিন নিবন্ধন | Corona Vaccine Registration on www.surokkha.gov.bd







করোনা টিকা নিবন্ধন পদ্ধতি

সারা বাংলাদেশে একযুগ ২৭ শে জানুয়ারি ২০২১ থেকে করোনা ভাইরাসের হাত থেকে সুরক্ষার লক্ষ্যে প্রত্যেকটি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এ বিনা মূল্যে টিকাদান কর্মসূচি গ্রহন করা হয়েছে। করোনার টিকা পেতে আগ্রহীরা সুরক্ষা প্ল্যাটফর্মের ওয়েব সাইটে গিয়ে অথবা মোবাইলে অ্যাপ ডাউনলোড করে নিবন্ধনের কাজটি সম্পন্ন করতে  পারবেন।

সুরক্ষা’ অ্যাপটি ফ্রি ডাউনলোড করা যাবে। নিবন্ধনের পর সেখান থেকেই জানা যাবে, কবে কখন টিকা নিতে হবে। 

তবে ১৮ বছরের কম বয়সীদের টিকার জন্য নিবন্ধন করা হবে না।

পরিচয় যাচাইয়ে এই অ্যাপ্লিকেশনে ১৮টি শ্রেণি করা হয়েছে, যার একটি সিলেক্ট করার পর জাতীয় পরিচয়পত্রের নম্বর ও জন্মতারিখ দিয়ে নিবন্ধন শুরু করতে হবে।

জাতীয় পরিচয়পত্রের নম্বর যাচাই করে সব ঠিক থাকলে স্ক্রিনে নিবন্ধনকারীর নাম দেখানো হবে বাংলা ও ইংরেজিতে। সেখানে একটি ঘরে একটি মোবাইল ফোন নম্বর চাওয়া হবে, মোবাইন নম্বর ভেরিফাই করার জন্য মোবাইলে একটি মেসেজ যাবে,যা দিয়ে মোবাইল নম্বর ভেরিফিকেশন করে নিতে হবে। এই নম্বরে তাকে পরে টিকাদান সংক্রান্ত তথ্য এসএমএস করা হবে। 

মোবাইল নম্বর দেওয়ার পর একটি ঘর পূরণ করতে হবে, যেখানে জানাতে হবে নিবন্ধনকারীর দীর্ঘমেয়াদী রোগ বা অসুস্থতা আছে কিনা জানতে চাওয়া হবে। 

রোগ থাকলে হা সিলেক্ট করতে হবে,না থাকলে না সিলেক্ট করে পরবর্তী ধাপে প্রবেশ করতে হবে।

সেখানে আরেকটি ঘরে জানাতে হবে পেশা এবং তিনি কোভিড-১৯ সংক্রান্ত কাজে সরাসরি জড়িত কি না।

তারপর বর্তমান ঠিকানা ও কোন কেন্দ্র থেকে টিকা নিতে ইচ্ছুক তা সিলেক্ট করতে হবে। সব শেষে ফরম সেইভ করলে নিবন্ধনকারীর দেওয়া মোবাইল নম্বরে পাঠানো হবে ওটিপি। সেই ওটিপি কোড দিয়ে ‘স্ট্যাটাস যাচাই’ বাটনে ক্লিক করলে সুরক্ষা পোর্টালে  কাজ শেষ হবে।  

নিবন্ধন হয়ে গেলে টিকার প্রথম ডোজের তারিখ ও কেন্দ্রের নাম এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এরপর জাতীয় পরিচয়পত্রের নম্বর, জন্ম তারিখ দিয়ে লগ ইন করে এসএমএস এর মাধ্যমে পাওয়া ওটিপি কোড দিয়ে টিকা কার্ড ডাউনলোড করতে হবে। 

এসএমএস এ যে তারিখ দেওয়া হবে, সেই তারিখে টিকা কার্ড ও জাতীয় পরিচয়পত্র নিয়ে নির্ধারিত টিকাদান কেন্দ্রে উপস্থিত হয়ে কোভিড-১৯ এর টিকা নিতে পারবেন নিবন্ধনকারীরা।

এভাবে দুটি ডোজ শেষ হলে সুরক্ষা প্ল্যাটফর্মের ওয়েব অ্যাপ্লিকেশন থেকে ভ্যাকসিন প্রাপ্তির সনদ সংগ্রহ করা যাবে। 


করোনার টিকা পেতে নিবন্ধন করবেন যেভাবে










this videos, i will show how to register for coronavirus vaccine on www.surokkha.gov.bd in bangladesh.


এই ভিডিতে আমি দেখাবে কিভাবে সুরক্ষা পোর্টাল এ টিকার জন্য ঘরে বসে কিভাবে নিবন্ধন করবেন এবং করোনা ভাইরাসের টিকা নিয়ে সুস্থ থাকবেন |


ভ্যাকসিন নেওয়া ছাড়া করোনা ভাইরাস থেকে বাঁচার আর কোনো পথ নেই। আপনাকে ভ্যাকসিন নিতে হবে শুধু আপনার নিজের জন্যে নয়। পরিবারের সদস্য, সহকর্মীসহ সবার নিরাপত্তার জন্যে আপনাকে ভ্যাকসিন নিতে হবে। বয়স ১৮ বছরের কম না হলে ভ্যাকসিন নিতে হবে সবাইকে। ভ্যাকসিন নেওয়ার জন্যে রেজিস্ট্রেশন করতে হবে। করোনা ভেক্সিনের জন্য অনলাইন রেজিষ্ট্রেশন লিংক: www.surokkha.gov.bd
সুরক্ষা আ্যাপ লিংকঃ https://play.google.com/store/apps/details?id=com.codersbucket.surokkha_app





Post a Comment

Previous Post Next Post