Responsive Advertisement

ইভিএমে ভোট দেয়ার নিয়ম | How To Use EVM Machine

 ইভিএমে ভোট দিবেন যেভাবে | ইভিএমে ভোট দেয়ার নিয়ম


 

ইভিএম (evm) এর মাধ্যমে ভোট দানের পদ্ধতি,কিভাবে evm এর মাধ্যমে ভোট দিতে হয়,evm machine,ভোট,যেভাবে ইভিএম মেশিনে ভোট দিবেন,যেভাবে ভোট দেবেন ইভিএমে,ইভিএমে ভোট দেবেন যেভাবে,কিভাবে ভোট দিতে হবে,ইভিএম মেশিনে ভোট দেওয়ার নিয়ম,evm voting machine,ইভিএম কিভাবে কাজ করে,ইভিএমে ভোট,ইভিএমে ভোট পদ্ধতি,evm voting,evm training,ভোট দেয়ার পদ্ধতি,ইলেকট্রনিক ভোটিং মেশিন



যেভাবে ইভিএমে ভোট দিতে হবে

স্থানীয় নির্বাচনে ইভিএম  ব্যবহার হয়েছে রংপুর, খুলনা, গাজীপুর ও বরিশাল সিটি নির্বাচনে। আঙুলের ছাপ, ভোটার নম্বর, জাতীয় পরিচয়পত্র নম্বর বা স্মার্ট পরিচয়পত্র ব্যবহার করে ভোটার শনাক্ত করা হয়।

নির্দিষ্ট কেন্দ্রের ভোটকক্ষে একজন করে ভোটার ভেরিফিকেশন করেন পোলিং অফিসার। ডেটা বেজে ভোটার বৈধ হিসেবে শনাক্ত হলেই ভেরিফিকেশনের সঙ্গে যুক্ত প্রজেক্টের মাধ্যমে তা পোলিং এজেন্টের কাছে দৃশ্যমান হবে। মেশিনটিতে কুইক রেসপন্স কোড QR CODE সহ আরও কিছু তথ্য সংবলিত টোকেন মুদ্রণ করে ভোটারকে দেওয়া হয়। ভোটার টোকেন নিয়ে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার কাছে এলে ভোটিং মেশিনের QR CODE স্ক্যানারের মাধ্যমে শনাক্ত করে গোপন কক্ষে থাকা তিনটি পদের জন্য ব্যালট ইউনিটে ব্যালট ইস্যু করা হবে।

ভোটার পছন্দের প্রার্থী ও প্রতীক দেখে বাম দিকে বোতামে চাপ দিয়ে সিলেক্ট করবেন এবং ওই ব্যালট ইউনিটের সবুজ রঙের CONFIRM বোতাম চেপে তার ভোট শেষ করবেন। কখনো ভুলবশত কোনো প্রতীক সিলেক্ট করা হলে, ব্যালট ইউনিটের লাল রঙের CANCEL বোতাম চেপে পরবর্তীতে যেকোনো প্রার্থীকে আবার সিলেক্ট করা যাবে।

এভাবে দুইবার CANCEL করা যাবে, তৃতীয়বার যেটি সিলেক্ট করা হবে সেটি বৈধ ভোট হিসেবে গৃহীত হবে।

please subscribe ✅এখনে ক্লিক করে সাবস্ক্রাইব করুন✅


EVM Voting tutorial bangla | কিভাবে EVM এর মাধ্যমে ভোট দিবেন | #shorts
This Video is about EVM voting system & it's DEMO voting. by watching this video, you will be able to khow how to give you vote through EVM (Electronic Voting Machine)
#evm_ভোট #evmvoting #shorts #youtubeshorts

evm voting tutorial bangla,evm voting,electronic voting machine,evm voting tutorial,evm voting 2022,evm,কিভাবে evm এর মাধ্যমে ভোট দিতে হয়,voting tutorial,evm voting machine,voting,voting machine,evm electronic voting machine,how to use evm machine for voting,ইভিএমে ভোট পদ্ধতি,ভোট দেয়ার পদ্ধতি,evm tutorial,বাংলাদেশ নির্বাচন কমিশন,election commission,Voting tutorial bangla,evm এর মাধ্যমে ভোট,evm machine,evm মেশিনে ভোট,evm ভোট দেয়ার নিয়ম,evm ভোট,evm voting system in bangladesh video,evm এর মাধ্যমে ভোট,evm,evm voting machine,evm voting tutorial bangla,evm voting machine bangladesh,electronic voting machine,evm voting tutorial,evm machine,evm voting system,how to use evm machine for voting,voting tutorial,electronic voting machines,voting,evm voting system in bangladesh,evm voting,bangla news,evm voting machine video bangladesh,evm voting maching,what is evm in bangla,evm voting 2022,evm bangla,voting machine,bangla news live,evm,ইভিএম (evm) এর মাধ্যমে ভোট দানের পদ্ধতি,কিভাবে evm এর মাধ্যমে ভোট দিতে হয়,evm machine,ভোট,যেভাবে ইভিএম মেশিনে ভোট দিবেন,যেভাবে ভোট দেবেন ইভিএমে,ইভিএমে ভোট দেবেন যেভাবে,কিভাবে ভোট দিতে হবে,ইভিএম মেশিনে ভোট দেওয়ার নিয়ম,evm voting machine,ইভিএম কিভাবে কাজ করে,ইভিএমে ভোট,ইভিএমে ভোট পদ্ধতি,evm voting,evm training,ভোট দেয়ার পদ্ধতি,ইলেকট্রনিক ভোটিং মেশিন


Post a Comment

Previous Post Next Post